ডেকান চার্জার্সের নেতৃত্বের পরিবর্তন দরকার : আফ্রিদী

ভি ভি এস লক্ষণের জায়গায় গিলক্রিস্টকে অধিনায়ক হিসাবে দেখতে চান শহীদ আফ্রিদী। ইনজুরির কারণে লক্ষণ দলের বাইরে থাকায় ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে গিলক্রিস্টকে দায়িত্ব দেয়া হয়। গতবার ডেকানের জার্সি পরে আফ্রিদিও খেলেছিলেন, দলকে ভালো পারফর্মও উপহার দিয়েছেন। তবে মুম্বাই বোমা হামলার কারণে এবার পাকিস্তানের কোনও ক্রিকেটারই দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত আইপিএল’র দ্বিতীয় আসরে অংশ নিতে পারেনি। খবর এনএনবির।
আফ্রিদি বলেন, আমি লক্ষণকে খাটো করছি না। তিনি টেস্টে টপ খেলোয়াড়। লোকে যেন ভুল না বোঝে, কিন' আমার কথা হচ্ছে টি-টুয়েন্টি ক্রিকেটের মতো আক্রমনাতুক অধিনায়ক নন তিনি। লক্ষণের অধীনে গতবার দলের অবস্থা ছিলো করুণ। আর গিলক্রিস্টের কারণে এবারে দলটি এক নম্বরে চলে আসছে। গতবারের দলটি এবারো খেলেছে কিন' অধিনায়কে পরিবর্তন আসায় তারা এই সাফল্য পেয়েছে।
আফ্রিদি আরো বলেন, আমার দেখা গিলক্রিস্ট এক নম্বর অধিনায়ক। দলকে সামনে থেকে নেতৃত্ব দেন তিনি, চাপ থাকা সত্ত্বেও আক্রমনাতুক সিদ্ধান্ত নিতে পারেন। এ বছর আইপিএলে খেলা হয়নি আফ্রিদির। মুম্বাইয়ের বোমা হামলার পর পাকিস্তান সরকার খেলোয়াড়দের ভারতে গিয়ে খেলতে মানা করেছে। পাক এই হার্ড হিটার আরো বলেন, ডেকানের প্রয়োজন ছিলো একজন নেতার। যিনি সবসময় সামনে থেকে মাথায় চাপ নিয়ে দলকে চাপমুক্ত রাখবেন। সে কাজটি লক্ষণের তুলনায় গিলক্রিষ্ট ভালো করেছেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন