সংসদীয় কমিটির প্রতিবেদনের ভিত্তিতে টিপাইমুখ নিয়ে সিদ্ধান্ত : প্রধানমন্ত্রী

টিপাইমুখ বাঁধ বিষয়ে সর্বদলীয় সংসদীয় কমিটি গঠন করে তাদের প্রতিবেদনের ভিত্তিতেই বাংলাদেশ সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পিনাক রঞ্জন চক্রবর্তী বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে দেখা করতে গেলে হাসিনা তাকে একথা জানান। সাক্ষাৎ শেষে প্রেস সচিব আবুল কালাম আজাদ প্রধানমন্ত্রীর হাসিনার বক্তব্য সাংবাদিকদেরকে অবহিত করেন।
আন্তঃসীমান্ত নদী বরাকের ভারতীয় অংশে টিপাইমুখ বাঁধ নির্মাণ নিয়ে বিএনপিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল এবং পরিবেশবাদী ও বিশেষজ্ঞদের অনেকে উদ্বেগ প্রকাশ করে বলেছেন এতে দীর্ঘমেয়াদে বাংলাদেশের সুরমা ও কুশিয়ারা তথা মেঘনা নদীর অস্তিত্ব বিপন্ন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করায় মনমোহন সিংকে রাষ্ট্রদূতের মাধ্যমে অভিনন্দন জানান। এছাড়া দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়েও তাদের মধ্যে আলোচনা হয়। এ সময় প্রধানমন্ত্রী দুই দেশের সম্পর্ক ভবিষ্যতে আরো দৃঢ় হবে বলে আশা প্রকাশ করেন।
আবুল কালাম আজাদ বলেন, “শেখ হাসিনা ভারতীয় হাইকমিশনারকে বলেছেন, দারিদ্র্য এ অঞ্চলের প্রধান সমস্যা। এ সমস্যা সমাধানে আঞ্চলিক সহযোগিতার ওপর জোর দিতে হবে।” পিনাকরঞ্জন চক্রবর্তী প্রধানমন্ত্রীর স্বামী এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুতে শোক প্রকাশ করেন ও সমবেদনা জানান বলে জানান প্রেস সচিব। ভারতীয় হাইকমিশনার তার দেশে সদ্য সমাপ্ত নির্বাচনের ভোট গ্রহণ প্রক্রিয়া সম্পর্কেও শেখ হাসিনাকে অবহিত করেন। এ সময় প্রধান মন্ত্রীর কার্যালয়ের সচিব মোল্লা ওয়াহিদুজ্জামানও উপস্থিত ছিলেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন