দুর্নীতিবাজ কাস্টমস ও বন্দর কর্মকর্তাদের তালিকা হবে এক মাসের মধ্যে - মেয়র


চট্টগ্রাম কাস্টমস, বন্দরসহ শীর্ষ দুর্নীতিবাজ কর্মকর্তাদের একটি তালিকা আগামী এক মাসের মধ্যে প্রণয়নের ঘোষণা দিয়েছেন সিটি মেয়র মহিউদ্দিন চৌধুরী। এসব কর্মকর্তাদের অন্যায়, দুর্নীতি, জুলুম আগামী এক সপ্তাহের মধ্যে বন্ধ করার সময়সীমা বেঁধে দিয়েছেন তিনি। এর ব্যতয় ঘটলে প্রয়োজনে কাস্টমস হাউজ ঘেরাও করার ঘোষণা দেন তিনি। গতকাল নগরীর লালদীঘি ময়দানে আয়োজিত চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের জনসভায় তিনি সভাপতির বক্তব্য রাখছিলেন।
মেয়র বলেন, চট্টগ্রাম বিমানবন্দরে বিদেশ ফেরত যাত্রীরা পদে পদে কাস্টমস কর্মকর্তাদের হয়রানির সম্মুখীন হচ্ছেন। এসব জুলুম আগামী ৭ দিনের মধ্যে বন্ধ করুন, অন্যথায় কাউকেই রেহাই দেয়া হবে না। স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, নৌ-পরিবহন মন্ত্রী ডা. আফসারুল আমীনসহ আওয়ামী লীগের সংসদ সদস্যসহ নেতৃবৃন্দ এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন।
সিটি মেয়র মহিউদ্দিন চৌধুরী বলেন, দলের ভেতর অনেকেই মীর জাফরী (বেঈমানী) করছেন। সরকারের মধ্যে থেকে সরকারের উদ্দেশ্য ভণ্ডুল করার ষড়যন্ত্র করছেন, তাদেরকে চিহ্নিত করতে হবে। তারপর প্রতিরোধ। আওয়ামী লীগের অঙ্গ সংগঠন ছাত্রলীগ, যুবলীগ নেতাকর্মীদেরকেও তিনি সতর্ক করে দেন যাতে ষড়যন্ত্রে না জড়ায়।
সিটি মেয়র জনসভায় উপসি'ত ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়তে শুধুমাত্র জনসভায় শ্লোগান দিলে চলবে না, সবাইকে বাধ্যতামূলকভাবে কম্পিউটার শিখতে হবে। মহিউদ্দিন চৌধুরী বলেন, খাতুনগঞ্জে যেসব ব্যবসায়ী সিন্ডিকেট পণ্যের দাম ইচ্ছে করে বাড়িয়ে দিচ্ছেন তাদের প্রতি আমাদের নীরব ভূমিকা আর থাকবে না। চিহ্নিত করে তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। সিটি মেয়র বলেন, যে সব কর্মকর্তা সরকারের মধ্যে থেকে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন আগামী এক মাসের মধ্যে বৈঠক ডেকে তাদের চিহ্নিত করা হবে। তাদের কাউকে রেহাই দেয়া হবে না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন