ঢাকায় বিপুল পরিমাণ জাল টাকা ও সরঞ্জাম উদ্ধার ॥ গ্রেপ্তার ৫

র‌্যাব সদস্যরা পুরান ঢাকার একটি ফ্লাটে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল টাকা ও জাল টাকা তৈরীর সরঞ্জামাদি উদ্ধার করেছে। এসময় জাল টাকা তৈরীর সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। খবর ফোকাস বাংলা নিউজের। বৃহস্পতিবার গভীর রাতে পুরান ঢাকার নবাবগঞ্জ রোডের একটি আবাসিক ফ্ল্যাটে র‌্যাব-১০ এর একটি দল অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।
র‌্যাব সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুরে জালটাকাসহ এক ব্যক্তিকে কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করে র‌্যাব-১০-এর সদস্যরা। তাকে জিজ্ঞাসাবাদে জাল টাকা তৈরীর কারখানার সন্ধান পায় র‌্যাব। ওই রাতেই গ্রেফতারকৃত ব্যক্তির তথ্য মতো র‌্যাব-১০ এর একটি দল নবাবগঞ্জ রোডের একটি আবাসিক ফ্লাটে অভিযান চালায়। র‌্যাব সদস্যরা সেখান থেকে গ্রেফতার করে পাঁচ জনকে। র‌্যাব সদস্যরা ফ্লাটটিতে অভিযান চালিয়ে জাল টাকা ছাড়াও অর্ধ লক্ষাধিক টাকা মূল্যমানের জাল ডলার, রুপি, রিংগিত, গুলট্রাম, সৌদি রিয়াল উদ্ধার করে।
জাল টাকা তৈরি চক্রটির অন্যতম হোতা গ্রেফতারকৃত সাজ্জাদ হোসেন রবিন র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানায়, তারা স্থানীয় উপকরণ ব্যবহার করেই কম্পিউটারে স্ক্যানিং করে জাল টাকা তৈরী করে। এক্ষেত্রে সূক্ষ্মভাবে জলছাপ ব্যবহার করা হয়। এসব জাল নোট সচরাচর বড় বড় বান্ডিলের মধ্যে গুঁজিয়ে দিয়ে ব্যবসায়ীদের কাছে হস্তান্তর করা হয়। দশ হাজার টাকার একটি জাল টাকার বান্ডিল তারা মাত্র দেড় হাজার টাকায় বিক্রি করতো বলে গ্রেফতারকৃতরা জানায়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন