পদত্যাগ নয়, সোহেল তাজ ছুটিতে আছেন ।। সাহারা খাতুন


স্বরাষ্ট্রমন্ত্রী এডভোকেট সাহারা খাতুন জানিয়েছেন, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ আগামী ৬ জুন থেকে ২৩ জুন ছুটিতে যাচ্ছেন। তিনি প্রতিমন্ত্রীর ছুটির দরখাস্তে সই করেছেন বলে জানালেও পদত্যাগপত্রের ব্যাপারে কিছু জানেন না বলে জানিয়েছেন। অপরদিকে প্রধানমন্ত্রী তার এ পদত্যাগপত্র গ্রহণ না করে সোহেল তাজকে ১৮ দিনের ছুটিতে পাঠিয়েছেন বলে জানা গেছে। গতকাল মঙ্গলবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান। তবে একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে, তিনি শারিরীকভাবে অসুস্থ হয়ে বর্তমানে নিজের বাসভবনেই আছেন। খবর ফোকাস বাংলা স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, সোহেল তাজের সঙ্গে আরো আগেই আমার কথা হয়েছিল সে ছুটিতে যাবে। আমি তাকে বলেছিলাম আরো কিছুদিন পরে ছুটিতে যেতে। কিন্তু তার ব্যক্তিগত প্রয়োজনে আগামী ৬ জুন থেকে ২৩ জুন পর্যন্ত ছুটিতে যাচ্ছেন। আমি তার ছুটির দরখাস্তটি সই করেছি। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর পদত্যাগের বিষয়ে তার কিছুই জানা নেই। তিনি বলেন, ‘একটি পত্রিকায় দেখেছি আমার সঙ্গে প্রতিমন্ত্রীর বিরোধ থাকায় সে পদত্যাগ করছে। আশ্চর্য! আমার সাথে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কোন বিরোধ নেই। তার সঙ্গে আমার খুবই ভাল সম্পর্ক রয়েছে। সে আমাকে খালা বলে সম্বোধন করে। আমিও তাকে ছেলের মতো মায়া করি। তার সঙ্গে আমার বিরোধ থাকার কোন কারণই থাকতে পারে না। আমরা আলোচনার মাধ্যমে সব বিষয়ে সিদ্ধান্ত নিই।’ জানা গেছে, বৃহস্পতিবার শেষদিনের মতো অফিস করে বাসায় ফিরে আসার পরপরই পদত্যাগের সিদ্ধান্ত নেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। শুক্রবার তার ব্যক্তিগত কর্মকর্তা-কর্মচারীরা বিষয়টি জানতে পারেন। তাদের কেউ কেউ তাকে পদত্যাগ করতে বারণ করেন। কিন' কারও কথা তিনি আমলে নেননি। রোববার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন যমুনায় দেখা করেন তানজিম আহমেদ সোহেল তাজ। তিনি সেখানেই প্রধানমন্ত্রীকে পদত্যাগপত্র ধরিয়ে দেয়ার চেষ্টা করেন। কিন্তু প্রধানমন্ত্রী তাকে পদত্যাগ করতে নিষেধ করেন এবং মন্ত্রিসভার সবচেয়ে কনিষ্ঠ সদস্য সোহেল তাজকে পদত্যাগ না করে কাজ করার পরামর্শ দেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন