টুয়েন্টি টুয়েন্টি বিশ্বকাপে ভারতই শিরোপা ধরে রাখবে : টেন্ডুলকার

কে হবে এবারের টুয়েন্টি টুয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন? প্রশ্নটার উত্তর দেয়া ভীষণ কঠিন। ক্রিকেটের আধুনিকতম সংস্করণ টুয়েন্টি টুয়েন্টিতে কোনো দলকে ফেভারিট মনে করা বেশ ঝুুঁকিপূর্ণই বটে! তবে শচীন টেন্ডুলকারের মনে এ সম্পর্কে কোনো সন্দেহ নেই। তার দৃঢ় বিশ্বাস ইংল্যান্ডে ভারতের শিরোপা অক্ষুণ্ন রাখতে তেমন সমস্যা হবে না। মহেন্দ্র ধোনির দলের ভারসাম্য, চাপের মধ্যে অবিচল থাকার দৃঢ়তা আর দুর্দান্ত পেস আক্রমণই এই বিশ্বাসের ভিত গড়ে দিয়েছে সর্বকালের সফলতম ব্যাটসম্যানের মনে। “ভারতই এখন বিশ্বের সবচেয়ে ভারসাম্যপূর্ণ দল। এবং আমরা যে (টুয়েন্টি টুয়েন্টি বিশ্বকাপের) শিরোপা ধরে রাখতে যাচ্ছি সে ব্যাপারে কোনো সন্দেহই নেই। আমাদের দলে অনেক ভালো ক্রিকেটার আছে। আমরা প্রমাণ করেছি যে এই কম্বিনেশনটাই সবচেয়ে ভয়ঙ্কর”ণ্ড ‘ডিএনএ’ পত্রিকার সঙ্গে কথা বলার সময় টেন্ডুলকারের দৃঢ়তা ভরা উচ্চারণ। খবর বিডিনিউজের।
‘লিটল জিনিয়াস’ নিজে অবশ্য ইংল্যান্ডে যাচ্ছেন না। তরুণদের জায়গা করে দিতে তিনি নিজেই সরে দাঁড়িয়েছেন ভারতের টুয়েন্টি টুয়েন্টি দল থেকে। এবং সেই তরুণদের নিয়ে গড়া ‘টিম ইন্ডিয়া’র চাপের সময় লড়াই করার মানসিকতা দেখে টেন্ডুলকার রীতিমতো মুগ্ধ, “আমাদের দলের সবচেয়ে বড় গুণ হলো আমরা যে কোনো ধরনের চাপ সামলে ভালো পারফর্ম করতে পারি। টিম ইন্ডিয়া আসলেই চাপের মুখে অনমনীয়। আমরা এক ধরনের প্যাকেজের মধ্যে দিয়ে এসেছি। আর আমি নিশ্চিত এই প্যাকেজ এই মুহূর্তের সেরা ব্যবসা। এই প্যাকেজটাই সবকিছু। আমাদের আবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার জন্য এটাই সবচেয়ে প্রয়োজনীয়।”
টেন্ডুলকারের দৃষ্টিতে জহির খান, ইশান্ত শর্মা, রুদ্র প্রতাপ সিংদের নিয়ে গড়া পেস আক্রমণও ভারতের জন্য এক বিশাল সম্পদ, “সবকিছুর বিচারে এটাই সেরা (পেস আক্রমণ)। জহির, ইশান্ত, রুদ্র প্রতাপ সিং দুর্দান্ত এক কম্বিনেশন গড়েছে। বিশেষ করে ইংলিশ কন্ডিশনের ক্ষেত্রে। আমাদের সিম আক্রমণে অনেক বৈচিত্র্য আছে এবং এ ধরনের কন্ডিশনে তা উপযোগীই হবে। নিজেদের দিনে যে কোনো ব্যাটিং লাইনআপকে ধ্বংস করে দিতে পারি আমরা।”

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন